অতিস্বনক পরিষ্কার সরঞ্জাম সুবিধা কি কি?

- 2021-04-28-

শিল্পায়নের দ্রুত বিকাশের সাথে ব্যবহারকারীর ধাতব অংশগুলির জন্য উচ্চতর প্রয়োজনীয়তা রয়েছে। ধাতব অংশগুলিতে ময়লা কীভাবে পরিষ্কার করবেন তা যন্ত্র উদ্ভিদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ। ওয়ার্কপিসের তলতে তেল পরিষ্কার করা মেশিনের একটি গুরুত্বপূর্ণ প্রক্রিয়া হয়ে দাঁড়িয়েছে, যা ওয়ার্কপিসের গুণমান নির্ধারণ করে এবং পরবর্তী চিত্রকর্মের প্রক্রিয়াতে তেলের প্রভাব এড়ায়।

ব্যবহৃত ধাতব পরিষ্কারের এজেন্টের ধরণের ধাতব অংশগুলির প্রকারের সাথে পরিবর্তিত হয়। অংশগুলির কাঠামো তুলনামূলকভাবে সহজ হলে সাধারণ ধাতু পরিষ্কারের এজেন্ট ব্যবহার করা যেতে পারে; বিপরীতে, যদি অংশগুলির গঠন আরও জটিল হয় তবে অংশগুলির ফাটল এবং অন্ধ গর্তগুলিতে আরও ময়লা থাকে এবং ম্যানুয়ালি এটি পরিষ্কার করা সহজ নয়, অতিস্বনক পরিষ্কারের যন্ত্রটি একটি নির্দিষ্ট অতিস্বনক পরিষ্কারের সাথে সজ্জিত করা উচিত এজেন্ট স্লট অংশ এবং সরঞ্জাম নিমজ্জন, এবং মৃত কোণ ছাড়া অংশের ফাটল এবং গর্ত তেল এবং গ্রীস পরিষ্কার করতে অতিস্বনক পরিষ্কারের মেশিনের উচ্চ ফ্রিকোয়েন্সি কম্পন উপর নির্ভর করে।

অতিস্বনক পরিষ্কারের মেশিনটি নির্দিষ্ট অতিস্বনক পরিষ্কারের এজেন্ট সহ সজ্জিত। অতিস্বনক পরিষ্কারের মূলনীতিটি হ'ল অতিস্বনক জেনারেটর প্রেরিত উচ্চ-ফ্রিকোয়েন্সি দোলন সংকেতটি ট্রান্সডুসার দ্বারা উচ্চ-ফ্রিকোয়েন্সি যান্ত্রিক দোলনে রূপান্তরিত হয় এবং মাঝারি অতিস্বনক পরিষ্কারের এজেন্টে স্থানান্তরিত হয়। পরিচ্ছন্নতার এজেন্টে অতিস্বনক বিকিরণ তরল প্রবাহকে তৈরি করে এবং কয়েক হাজার ছোট বুদবুদ তৈরি করে, "গহ্বর" প্রভাব তৈরি করে, যাতে ওয়ার্কপিসের পৃষ্ঠ এবং ময়লার মধ্যে ব্যবধানটি দ্রুত মুছে ফেলা হয়, যাতে উদ্দেশ্য অর্জন করা যায় বস্তু পৃষ্ঠ শুদ্ধিকরণ।

অতিস্বনক পরিষ্কার অনেক মেশিনিং প্লান্টে ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। Traditionalতিহ্যবাহী ম্যানুয়াল পরিষ্কারের সাথে তুলনা করে, ম্যানুয়াল পরিষ্কারটি ধীরে ধীরে আল্ট্রাসোনিক পরিষ্কার দ্বারা প্রতিস্থাপন করা হয়েছে। ম্যানুয়াল পরিষ্কার কেন প্রতিস্থাপন করা যেতে পারে? অতিস্বনক পরিষ্কার সরঞ্জাম সুবিধাগুলি বিস্তারিতভাবে চালু করা হয়। প্রথমত, অতিস্বনক পরিষ্কারের দক্ষতা বেশি। ম্যানুয়াল পরিষ্কারের সাথে তুলনা করা, যখন ব্যাচে বস্তুগুলি পরিষ্কার করা হয় তখন অতিস্বনক একযোগে একাধিক বস্তুর প্রতিটি পৃষ্ঠের উপর কাজ করতে পারে এবং পরিষ্কারের গতি খুব দ্রুত হয়, যা জটিল আকারের উপাদান পরিষ্কারের জন্য খুব উপযুক্ত। যদি এই ধরনের অংশগুলি ম্যানুয়ালি পরিষ্কার করা হয় তবে অনেকগুলি অংশ পরিষ্কার করা কঠিন বা অসম্ভব। ক্লিনিং এজেন্ট কেবল ময়লার কিছু অংশ দ্রবীভূত করতে পারে, তবে অংশগুলির ভিতরে জেদী ময়লা এবং ময়লাও সমাধান করতে পারে না। অতিস্বনক প্রযুক্তি পরিষ্কারের theতিহ্যগত পদ্ধতি অভ্যন্তরীণ পৃষ্ঠ এবং অভ্যন্তরীণ গর্ত পরিষ্কার করতে পারে না করতে পারেন।

দ্বিতীয়ত, অতিস্বনক পরিষ্কার আরও নিখুঁত এবং বিস্তৃত, কোনও অনুপস্থিত জায়গাগুলি থাকবে না যতক্ষণ না সেই জায়গায় জল রয়েছে এমন জায়গায় পরিষ্কার করা যেতে পারে যেমন কিছু স্লেন্ডার ধারক প্রাচীর ম্যানুয়াল পরিষ্কার পরিষ্কার করছে না।

তদুপরি, পরিষ্কারের প্রভাবটি একই: পরিষ্কার করা অংশগুলি বড় বা ছোট, সাধারণ বা জটিল, অতিস্বনক পরিষ্কারের ব্যবহার ম্যানুয়াল পরিষ্কারের তুলনামূলক অভিন্ন ইউনিফরম্যান্স অর্জন করতে পারে।